Breaking

Post Top Ad

Monday, April 16, 2018

সহজ উপায় তৈরি করুন নারিকেলের বরফি

সহজ উপায় তৈরি করুন নারিকেলের বরফি
নারকেল দেশী ফলের মধ্যে অন্যতম একটি ফল এটা এই ফলটি দিয়ে বিভিন্ন ধরনের পিঠা পায়েশ খাওয়া হয়

নারকেল অত্যন্ত মজাদার একটি ফল।এমনকি সেমাই রান্না করতে ওই নারকেল ব্যবহার করা হয়। হিন্দুদের পূজাতে নারকেল তো ব্যবহার হয়ে থাকে এটা তো আর বলার কিছু থাকে না ।আমার অনেক পছন্দের একটি ফল নারকেল । নারকেল দিয়ে বিভিন্ন ধরনের হালুয়া বরফি নারকেলের নাড়ু অনেক কিছু তৈরি করা যায়।


তবে আজ আমি আপনাদেরকে নারকেল দিয়ে দেখাবো একটি মজাদার বরফি।নারকেল দিয়ে অনেক পিঠা পাকান করা যায় যেমন নারকেলের পুলি, নারিকেলের পোয়া পিঠ,  পুলি পিঠা,  নারকেলি পাকন অনেক ধরনের পিঠা তৈরি করা হয় নারকেল দিয়ে এক কথায় পিঠে তৈরি করতে গেলে নারকেল এর প্রয়োজন অনিবার্য। নারকেল ছাড়া চলেনা পিঠা পাকান এর ক্ষেত্রে। ঠিক তেমনি যে কোন অনুষ্ঠানে অতিথি পর্ব তে পিঠা পায়েশ করতে হলে নারকেল অবশ্যই দরকার। আজ আমি আপনাদেরকে শেখাবো নারকেলের বরফি তাহলে চলুন কথা না বাড়িয়ে চলে যায় নারকেলের বরফি রেসিপি রেসিপি। আমি আপনাদের জন্য খুব সহজে এবং সাদামাটা হিসেবে তৈরি করেছি খুব বেশি কিছুর ওদের এ রেসিপি তৈরি করেনি। অল্প সময়ে এবং চটজলদি আপনারা বাসায় তৈরি করতে পারবেন এই নারকেলের বরফি তাহলে চলুন তৈরি করে ফেলি ঝটপট নারকেলের বরফি।
উপকরণ:
  • কুরানো নারিকেল ১ টি ,
  • চিনি ২কাপ,
  • এলাচ ২-৩ টি ,


তৈরিকরণ পদ্ধতি:

প্রথমে আমরা নারকেল তাকে খুব ভালো কুরে নিতে হবে।এরপর একটা ফ্রাই প্যানে নারকেল ও পরিমাণমতো চিনি দিয়ে নারকেল টাকে খুব ভালো করে জ্বাল দিতে হবে ।
এর ভিতর দু টুকরো দারুচিনি, তেজপাতা , ও দুই তিনটি সাদা এলাচ দিয়ে দিতে হবে । তারপর নারকেল তাকে খুব ভালো করে নাড়তে হবে ।এর ভিতর কোন প্রকার পানি দেওয়া যাবে না।এবং অনবরত নাড়তে হবে তা না হলে তলানীতে লেগে যাবে।তাই সবসময় নাড়তে হবে।এটাকে নাড়তে নাড়তে একপর্যায়ে আঠালো হয়ে আসবে এবং ভাজাভাজা হয়ে যাবে ততক্ষণ পর্যন্ত এটাকে রান্না করতে হবে এবং নাড়তে থাকতে হবে।

নারকেল গুলো যখন নাড়তে নাড়তে একটা সুন্দর একটা কালার চলে আসবে। তখন এটাকে রান্না করা শেষ করতে হবে। তার আগে একটা প্লেটে একটা চামচ পরিমাণ ঘি দিয়ে তাকে গ্রিস করে নিতে হবে। তারপর যে নারকেল গুলো রান্না করা হয়েছে সে গুলোকে প্লেটের মধ্যে ঢেলে দিতে হবে। গরম গরম অবস্থায় নারকেল গুলোকে হাত চেপে চেপে সুন্দর করে সেট করে দিতে হবে এবং কিছুক্ষণের জন্য ঠান্ডা করতে হবে। যখন কিছুক্ষণ পরে যখন  ঠান্ডা হয়ে যাবে । তারপর এগুলো কে বরফি আকারে কেটে নিতে হবে। তারপর এটাকে আপনারা চাইলে ফ্রিজে রাখতে পারেন ।ব্যাস তৈরি হয়ে গেল মজাদার নারকেলের বরফি অনেক সহজ একটা রেসিপি আমি সহজভাবেই আপনাদেরকে দেখানোর চেষ্টা করল। ফ্রীজে রেখে দিন। ঘন্টা চার পর ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন।
সহজ উপায় তৈরি করুন নারিকেলের বরফি
নারিকেলের বরফি


No comments:

Post a Comment

Post Top Ad

Pages